artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ১২:০৮   |  ২৯,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ৯, ২০১৯ ৮:৫২

বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

media

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দু’দেশের মধ্যকার চুক্তি ও সমঝোতা, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাসহ দেশের চলমান পরিস্থিতিতে দলের অবস্থান তুলে ধরতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দু’দেশের মধ্যকার চুক্তি ও সমঝোতা, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাসহ দেশের চলমান পরিস্থিতিতে দলের অবস্থান তুলে ধরতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

বুধবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্যরা জরুরি বৈঠক করেন। সেখানে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে একাধিক নেতা ভারতের সঙ্গে করা চুক্তিকে দেশবিরোধী আখ্যা দিয়ে এর প্রতিবাদে কর্মসূচি দেয়ার প্রস্তাব করেন। বৈঠকে উপস্থিত প্রায় সবাই এর সঙ্গে একমত পোষণ করেন। এ ছাড়া কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তির দাবিতেও কর্মসূচি দেয়ার পক্ষে মত দেন অনেকে।

বৈঠকে নেয়া সিদ্ধান্ত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে ঘোষণা করা হতে পারে নতুন কর্মসূচি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের বাইরে, এই অবস্থায় সিনিয়র নেতারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম করছেন বলে দলের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশেই বুধবার স্থায়ী কমিটির সদস্যরা জরুরি বৈঠকে বসেন।

চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিকাল সাড়ে পাঁচটায় শুরু হয়ে রাত আটটা পর্যন্ত চলে এ বৈঠক। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এতে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হন তারেক রহমান।

হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার