artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ৯, ২০১৯ ৬:৪০

শক্তিশালী কাতারের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

media

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

যেখানে বাংলাদেশ আতিথ্য দিবে ২০২২ বিশ্বকাপের আয়োজক ও সবার আগে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে রাখা কাতারের। তারা বিশ্বকাপের বাছাইপর্ব না খেললেও এশিয়ান কাপের বাছাইপর্বে খেলছে। কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

তার মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের খেলোয়াড় ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন। এই দল নিয়েই এশিয়ার সেরা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

২৩ সদস্যের বাংলাদেশ দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান ও শহীদুল আলম।

রক্ষণভাগ :  এসএম মঞ্জুরুর রহমান, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ড : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, সোহেল রানা, আরিফুর রহমান, মামুনুল ইসলাম মামুন, মোহাম্মদ ইব্রাহিম ও জুয়েল রানা।

ফরোয়ার্ড : তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন, মতিন মিয়া, মাহবুবুর রহমান ও সাদ উদ্দিন। বাংলাদেশ ও কাতারের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করবে বাংলা টিভি ও বিটিভি।

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক