artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১২:০৪   |  ৫,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ৯:১৫

‘ভারতকে শিক্ষা দেবে পাকিস্তানি সেনারা’

media

পাকিস্তানের বিরুদ্ধে হুমকি বৃদ্ধি করছে ভারত। ইসলামাবাদের বিরুদ্ধে তারা যদি কোনো রকম ‘মিস অ্যাডভেঞ্চার’ বা অনাকাঙ্খিত পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানি সেনাবাহিনী তাদের শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ। স্বেচ্ছা নির্বাসনে থাকা এই নেতা রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। তিনি রোববার ভারতকে সতর্ক করে দিয়ে বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো হামলা চালালে তার পাল্টা জবাব দেবে পাকিস্তান।

এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, দুবাই থেকে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য রাখছিলেন পারভেজ মোশাররফ। এ সময় তিনি বলেন, পাকিস্তানের শান্তির পক্ষে অবস্থান থাকলেও বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে ভারত। (তাই এমন হামলা হলে) শেষ রক্তবিন্দু দিয়ে পাকিস্তানি জাতি ও সেনাবাহিনী লড়াই করবে।  সম্ভবত কারগিল যুদ্ধের কথা ভুলে গিয়েছে ভারতের সেনাবাহিনী।

ভারতের বার্তা সংস্থা আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, বিরল এক রোগে ভুগছেন মোশাররফ।

তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন। তবে দলকে পুনরুজ্জীবিত করতে তিনি রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আছে পাকিস্তানে। ২০১৩ সালে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সরকার তার বিরুদ্ধে ওই মামলা করে। তিনি ২০০৭ সালে জরুরি অবস্থা জারি করে সংবিধান বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ আছে। তিনি সংবিধান জারি করে ওই সময় সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন সিনিয়র বিচারপতিকে গৃহবন্দি ও কমপক্ষে ১০০ বিচারপতিকে বরখাস্ত করেন। তবে ২০১৬ সালে তিনি চিকিৎসার নাম করে দুবাই পাড়ি জমান। তারপর আর দেশে ফেরেন নি। দেশে ফিরলেই তাকে গ্রেপ্তার করা হতে পারে।

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার