artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ১২:১৪   |  ২১,অগ্রহায়ণ ১৪২৬
সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ৭:৪৫

মুমিনুলের সেঞ্চুরি মিরাজের ৭ উইকেটে দ্বিতীয় টেস্ট ড্র

media

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার চার দিনের দ্বিতীয় আন-অফিসিয়াল টেস্টও ড্র হয়েছে। হাম্বানটোটায় মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল শেষ দিন ১০৭ ওভার বল করলেও দুই উইকেটের বেশি ফেলতে পারেনি। 

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার চার দিনের দ্বিতীয় আন-অফিসিয়াল টেস্টও ড্র হয়েছে। হাম্বানটোটায় মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল শেষ দিন ১০৭ ওভার বল করলেও দুই উইকেটের বেশি ফেলতে পারেনি। 

লঙ্কানদের প্রথম ইনিংসে ২৬৮ রানে গুটিয়ে দিয়ে বাংলাদেশ তুলেছিল ৩৩০ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ২ উইকেটে তুলেছে ৩৫৭ রান। দুই ম্যাচের সিরিজটি ০-০ তে শেষ হলো। প্রথম ইনিংসে মেহেদি হাসান মিরাজ একাই নিয়েছেন সাতটি উইকেট। 

এরপর ব্যাট হাতে নেমে দলপতি মুমিনুল সেঞ্চুরির দেখা পেয়েছেন। ফিফটির দেখা পেয়েছেন ওপেনার সাদমান ইসলাম। সফরকারীদের পাওয়া বলতে এতটুকুই। প্রথম ইনিংসে লঙ্কান ওপেনার নিশানকা ৮৫, কামিন্দু মেন্ডিস ৬২, দলপতি আশান প্রিয়াঞ্জন ২৮, আশালাঙ্কা ৪৪ আর লাহিরু উদারা করেন ২০ রান। মেহেদি হাসান মিরাজ ৩৭ ওভারে ১৪ মেডেন নিয়ে ৮৪ রান খরচায় পান সাতটি উইকেট। পেসার এবাদত হোসেন ২৩ ওভারে ৬২ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। সালাউদ্দিন শাকিল একটি উইকেট নিয়েছেন।

ব্যাটিংয়ে নেমে ওপেনার জহুরুল ইসলাম ব্যক্তিগত ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার সাদমান ১০৪ বলে আটটি চার আর একটি ছক্কায় করেন ৭৭ রান। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ৯ রানে সাজঘরে ফেরেন। চার নম্বরে নেমে দলপতি মুমিনুল হক খেলেন ১১৭ রানের ইনিংস। তার ১৯০ বলে সাজানো ইনিংসে ছিল ১৫টি চার আর একটি ছক্কার মার। মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ২১ রান। এনামুল হক বিজয় ৮ রানে ফেরেন। নুরুল হাসান সোহান ৩৬ এবং মেহেদি হাসান মিরাজ করেন অপরাজিত ৩৮ রান।

লঙ্কানদের হয়ে ৫টি উইকেট তুলে নেন মোহামেদ সিরাজ। তিনটি উইকেট পান প্রভাত জয়সুরিয়া এবং দুটি উইকেট পান আশিথা ফার্নান্দো। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার নিশানকা ১৯২ আর কোরায় ৮৯ রান করেন। কামিন্দু ৬৭ রানে অপরাজিত থাকেন। মিরাজ ৩৭ ওভার বল করে খরচ করেছেন ১১৮ রান। ২১ ওভারে ৬১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন ইবাদত হোসেন। রিশাদ হোসেন ২৩ ওভারে ৭৮ রান দিয়ে একটি উইকেট পান।

 

আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট জুয়া খেলার সময় হাতেনাতে ধরা ৩ সরকারি কর্মকর্তা আমি খুব বেশি পেঁয়াজ খাই না: সংসদে ভারতের অর্থমন্ত্রী আদালতে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আবারও পিছিয়েছে খালেদার জামিন শুনানি