artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ১১:৪০   |  ২১,অগ্রহায়ণ ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১১:৩২

ইসলামপুরে ৫ কোটি টাকার চোরাই ফেব্রিকস জব্দ

media

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

শনিবার ওইসব গোডাউনে সাড়াশি অভিযান চালিয়ে ওইসব চোরাই ফেব্রিকস জব্দ করে। রাতে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেট কমিশনার এস এম হুমায়ূন কবীর জব্দের এ বিষয়টি নিশ্চিত করেছে।
 
এস এম হুমায়ূন কবীর জানান, ইসলামপুরের বাদশাহ হাজী আহমেদ কমপ্লেক্স এবং আইটিসি টাওয়ারের বিভিন্ন ফ্লোরের গোপন গুদামে বিপুল পরিমাণ বন্ডেড চোরাই ফেব্রিক্স মজুদ পাওয়া যায়। ওইসব ফেব্রিকস বিভিন্ন রপ্তানিমুখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান বন্ড সুবিধায় শুল্কমুক্ত ভাবে আমদানি করে বিদেশে রপ্তানির পরিবর্তে অবৈধভাবে বিভিন্ন পাইকারী বাজারে বিক্রি করা হয়েছে।  অভিযানে প্রায় ৭৫ টন উন্নতমানের শাটিং, স্যুটিং কাপড় জব্দ করা হয়েছে। জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

ওই অভিযানটি পরিচালনার দায়িত্বে ছিলেন কাস্টমস বন্ডের উপ-কমিশনার রেজভী আহম্মেদ, উপ-কমিশনার ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার আল আমিন এবং সহকারী কমিশনার আকতার হোসেন।  অভিযানে কাস্টমস বন্ডের প্রায় ১০০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেয়। এছাড়া ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে।

এর আগে ইসলামপুরের আল ইসলাম প্লাজা এবং শুভরাজ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে মোট ৭টি গোপন গুদাম থেকে বন্ড কমিশনারের নেতৃত্বে গত ২৫ সেপ্টেম্বর দুপুরে হতে ২৬ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৮ ঘন্টায় এক রুদ্ধশাস অভিযান চালিয়েছিল কাস্টমস বন্ডের কর্মকর্তারা। ওই অভিযানেও প্রায় ১০৫ টন শাটিং, স্যুটিং, পর্দার কাপড় জব্দ করা হয়েছিল। জব্দ করা পণ্যের মোট মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা যার বিপরীতে ফাঁকিকৃত শুল্ক করাদির পরিমাণ প্রায় সোয়া ৩ কোটি টাকা।

আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট জুয়া খেলার সময় হাতেনাতে ধরা ৩ সরকারি কর্মকর্তা আমি খুব বেশি পেঁয়াজ খাই না: সংসদে ভারতের অর্থমন্ত্রী আদালতে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আবারও পিছিয়েছে খালেদার জামিন শুনানি