artk
শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ১২:০৫   |  ৩,কার্তিক ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১১:৩২

ইসলামপুরে ৫ কোটি টাকার চোরাই ফেব্রিকস জব্দ

media

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

শনিবার ওইসব গোডাউনে সাড়াশি অভিযান চালিয়ে ওইসব চোরাই ফেব্রিকস জব্দ করে। রাতে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেট কমিশনার এস এম হুমায়ূন কবীর জব্দের এ বিষয়টি নিশ্চিত করেছে।
 
এস এম হুমায়ূন কবীর জানান, ইসলামপুরের বাদশাহ হাজী আহমেদ কমপ্লেক্স এবং আইটিসি টাওয়ারের বিভিন্ন ফ্লোরের গোপন গুদামে বিপুল পরিমাণ বন্ডেড চোরাই ফেব্রিক্স মজুদ পাওয়া যায়। ওইসব ফেব্রিকস বিভিন্ন রপ্তানিমুখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান বন্ড সুবিধায় শুল্কমুক্ত ভাবে আমদানি করে বিদেশে রপ্তানির পরিবর্তে অবৈধভাবে বিভিন্ন পাইকারী বাজারে বিক্রি করা হয়েছে।  অভিযানে প্রায় ৭৫ টন উন্নতমানের শাটিং, স্যুটিং কাপড় জব্দ করা হয়েছে। জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

ওই অভিযানটি পরিচালনার দায়িত্বে ছিলেন কাস্টমস বন্ডের উপ-কমিশনার রেজভী আহম্মেদ, উপ-কমিশনার ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার আল আমিন এবং সহকারী কমিশনার আকতার হোসেন।  অভিযানে কাস্টমস বন্ডের প্রায় ১০০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেয়। এছাড়া ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে।

এর আগে ইসলামপুরের আল ইসলাম প্লাজা এবং শুভরাজ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে মোট ৭টি গোপন গুদাম থেকে বন্ড কমিশনারের নেতৃত্বে গত ২৫ সেপ্টেম্বর দুপুরে হতে ২৬ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৮ ঘন্টায় এক রুদ্ধশাস অভিযান চালিয়েছিল কাস্টমস বন্ডের কর্মকর্তারা। ওই অভিযানেও প্রায় ১০৫ টন শাটিং, স্যুটিং, পর্দার কাপড় জব্দ করা হয়েছিল। জব্দ করা পণ্যের মোট মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা যার বিপরীতে ফাঁকিকৃত শুল্ক করাদির পরিমাণ প্রায় সোয়া ৩ কোটি টাকা।

বাংলাদেশকে শতভাগ সহযোগিতা করার কথা বললেন সৌরভ আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬২ আবারও ব্যর্থ সৌম্য, সেঞ্চুরি বঞ্চিত ইমরুল চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যের পদ ছেড়ে দেব: ড. মীজান ৩ শতাধিক ভারতীয়কে দিল্লিতে ফেরৎ পাঠাল মেক্সিকো শিশু হত্যা-নির্যাতন বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী জাতীয় লিগে বল হাতে ভয়ঙ্কর আবু হায়দার রনি ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জাফরুল্লাহর বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা