artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ৯:১৯   |  ২১,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ৩, ২০১৯ ১২:২৫

বার্বাডোজের টানা জয়ে জ্বলে উঠছে সাকিব

media

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ পর্ব শেষ করলো বার্বাডোজ। আগের ম্যাচে সেন্ট লুসিয়া জুকসকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছিল দলটি। অবশ্য দ্বিতীয় স্থানে থাকা এখনই নিশ্চিত নয় তাদের। এক ম্যাচ কম খেলে ত্রিনবাগো ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে, শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে শীর্ষ দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সের (১৬)। টেবিলে বার্বাডোজের ঠিক পরে আছে সমান পয়েন্ট পাওয়া সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

দুই ম্যাচ আগে এই বার্বাডোজের কাছে হেরেছিল ত্রিনবাগো। হোম ম্যাচে প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে টস জিতে আগে ব্যাট করতে নামে তারা। হ্যারি গার্নির দুর্দান্ত পেসের সঙ্গে সাকিব ও হেইডেন ওয়ালশের স্পিনে সুবিধা করতে পারেনি দলটি। ৮ উইকেটে ১৩৪ রানে থামে তারা। জবাবে জনসন চার্লসের হাফসেঞ্চুরিতে ১৯.৪ ওভারে ৩ উইকেটে করে ১৩৫ রান। ম্যাচসেরা হয়েছেন গার্নি।

পোর্ট অব স্পেনে সাকিবকে দিয়ে বোলিং শুরু করে বার্বাডোজ। প্রথম ওভারেই সাফল্য পান বাংলাদেশি অফস্পিনার। পঞ্চম বলে জিমি নিশামকে (১) ফিরতি ক্যাচে ফেরান সাকিব। এই ধাক্কা ত্রিনবাগো কাটিয়ে ওঠে লেন্ডল সিমন্সের ব্যাটে। কিন্তু ওয়ালশ তার টানা দুই ওভারে দুটি উইকেট নিয়ে তাদের রানের গতি থামান। বিপজ্জনক হয়ে ওঠা সিমন্স ফিরে যান ৬০ রানে, ৪৫ বলে ৩ চার ও ৪ ছয়ের ঝড়ো ইনিংসটি থামান সাকিব। ত্রিনবাগো ওপেনারকে বোল্ড করেন তিনি।

গার্নির নিয়ন্ত্রিত পেসে আর উঠে দাঁড়াতে পারেনি ত্রিনবাগো। ৪ ওভারে ১৪ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি। সাকিবও সমান উইকেট পান তার বোলিং কোটা পূরণ করে, রান দেন ২৫টি। দুটি উইকেট পেয়েছেন ওয়ালশও।

লক্ষ্যে নেমে চার্লসের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে ফিরে যান অ্যালেক্স হেলস (৩৩)। দ্বিতীয় উইকেটে জুটি গড়েন সাকিব। তবে জুটিটা ২৫ রানের বেশি হয়নি। ১৪ বলে ১৩ রান করে নিশামের শিকার হন পেছনে দিনেশ রামদিনের ক্যাচ হয়ে। ইনিংস সেরা ৫৫ রান করে আউট হন চার্লস। ৪৭ বলে ৫ চার ও ২ ছয়ে তিনি ক্রিস জর্ডানের শিকার হন দলীয় ১১০ রানে। জেপি দুমিনি ও অ্যাশলে নার্স ক্রিজে থেকে প্রয়োজনীয় রান তোলেন। দুমিনি ১৮ ও নার্স ১০ রানে অপরাজিত ছিলেন।

আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট জুয়া খেলার সময় হাতেনাতে ধরা ৩ সরকারি কর্মকর্তা আমি খুব বেশি পেঁয়াজ খাই না: সংসদে ভারতের অর্থমন্ত্রী আদালতে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আবারও পিছিয়েছে খালেদার জামিন শুনানি