artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৭:৩৭

টেস্টে ফিরতে মরিয়া ইমরুল

media

গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

সর্বশেষ জাতীয় দলের জার্সি মাঠে নেমেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে। এরপর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি অভিজ্ঞ ইমরুল কায়েসের। সুযোগ ছিল ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলার। কিন্তু ছেলের অসুস্থার কারণে নিজেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সেবার।

তাই তো জাতীয় দলে ফেরাটা আরও একটু বিলম্বিত হলো ইমরুলের। গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

টেস্টের আগে জাতীয় লিগে নিজেকে সেরাটা প্রমাণ করতে চানা এই অভিজ্ঞ ক্রিকেটার। এ বিষয়ে বুধবার দুপুরে মিরপুরে বলেন, টেস্ট সিরিজের আগে এমন একটা সুযোগ পাওয়া প্রতিটি প্লেয়ারের জন্য অবশ্যই ভালো। এমনকি যারা 'এ' দলের হয়ে খেলছে তাদের জন্য বড় সুযোগ চারদিনের ম্যাচ খেলা। আমি ব্যক্তিগতভাবে খুবই ফোকাস থাকব এবং চেষ্টা করব এনসিএলে নিজের বেস্টটা দেয়ার।

জাতীয় লিগে খেলার আগেক্রিকেটারদের দিতে হয়েছে বিপ টেস্ট। ফিটনেস পরীক্ষার এই টেস্টে অবশ্য পাশ করে গেছেন ইমরুল। এই বিষয়ে ইমরুল বলেন, ফিটনেস টেস্ট কিন্তু আমাদের জন্য নতুন কিছু না। প্রতিটা ক্যাম্প শুরুর আগে টেস্ট দিয়েই আমরা নির্বাচনে আসি। যারা জাতীয় দলের বাইরে আছে তাদের জন্য হয়তো একটু চ্যালেঞ্জিং। এটা অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। অনেক প্রতিযোগিতা বাড়বে, অনুপ্রেরণা আসবে যারা সিনিয়র প্লেয়ার আছে তাদের জন্য। আমরাও চেষ্টা করব নিজেদের ফিটনেসের সেই লেভেলটা ধরে রাখার জন্য।

ছেলের অসুস্থতার কারণে প্রায় দেড় মাসের মতো ক্রিকেট থেকে পুরোটাই বাইরে ছিলেন ইমরুল কায়েস। ছেলেকে নিয়ে দুবার পাড়ি জমাতে হয়েছে সিঙ্গাপুর। প্রথমবার সুস্থ হয়ে ফিরে আসলেও আবারও অসুস্থ হয়ে পড়ে ইমরুলের ছেলে। এরপর আবারও তাকে নিয়ে সিঙ্গারপুর যান ডাক্তারের কাছে। শেষবার সুস্থ হলে ডাক্তার আশ্বাস দেন যে এবার আর কোনো অসুবিধা হবে না।

আসন্ন ভারত সফরের আগে নিজের প্রস্তুতি নিয়ে বলেন, যদি সামনে সুযোগ আসে সেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব। আমার একটা সুযোগ আসছিল ওই সময়ে কিন্তু দুর্ভাগ্যবশত আমার ছেলের অসুস্থতার কারণে আমি খেলতে পারলাম না। ওইটা তো আর শেষ হয়ে যায় নাই। সামনে যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব শতভাগ দেয়ার।

চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন