artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৪:৪৯   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬

নারায়ণগঞ্জ সংবাদদাতা

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৮:৪৮

রূপগঞ্জে কোটি টাকা ও ইয়াবাসহ আটক ৩

media

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নগদ এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জামাল হোসেন মৃধা (৪৫) নামে এক ব্যক্তি ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নগদ এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জামাল হোসেন মৃধা (৪৫) নামে এক ব্যক্তি ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। জামাল হোসেনের দুই সহযোগী হলেন, মোস্তফা (৩৫) ও মানিক (৩৪)। নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপনে জেলা গোয়েন্দা পুলিশের কাছে খবর আসে, জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিস ইয়াবা ট্যাবলেটের একটি চালান প্রবেশ করবে। এর ভিত্তিতে বিকাল থেকে ওই এলাকায় নজরদারি বাড়ায় পুলিশ।

মঙ্গলবার মধ্যরাতে জামাল হোসেনের রসুলপুর এলাকার চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। এসময় একটি ট্রাঙ্কে এক কোটি ও আমলমারিতে ২৫ লাখ টাকা পাওয়া যায়। এছাড়া বাসার নিচ তলার ফ্ল্যাটের অফিস থেকে দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল ফ্যাক্টরির মলিক দাবি করেছে, কিন্তু সে ফ্যাক্টরির অনুমোতিপত্র বা কোনও কাগজপত্র দেখাতে পারেনি। জব্দ করা টাকার বৈধ কোনও উৎস দেখাতে পারেনি। ধারণা করা হচ্ছে, টাকাগুলো হুন্ডির মাধ্যেমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছিল। কয়েল ব্যবসার আড়ালে সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলে ধারণা করা হচ্ছে।

হারুন অর রশীদ আরও জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে ও মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে আলাদা দুটি মামলা দায়ের করা হবে। পাশাপাশি আবাসিক এলাকায় কয়েল ফ্যাক্টরি নির্মাণ করে পরিবেশের ক্ষতিসাধান এবং পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশ আইনে আরও একটি মামলা দায়ের করা হবে।

তিনি বলেন, ‘জামাল হোসেনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। বাড়িতে এত টাকা কী কারণে রেখেছিল, ইয়াবা ব্যবসা করে সে কত টাকার মালিক হয়েছে এবং তার সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের সশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হবে।’

খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট