artk
শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ১২:০৪   |  ৩,কার্তিক ১৪২৬

নারায়ণগঞ্জ সংবাদদাতা

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৮:৪৮

রূপগঞ্জে কোটি টাকা ও ইয়াবাসহ আটক ৩

media

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নগদ এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জামাল হোসেন মৃধা (৪৫) নামে এক ব্যক্তি ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নগদ এক কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ জামাল হোসেন মৃধা (৪৫) নামে এক ব্যক্তি ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। জামাল হোসেনের দুই সহযোগী হলেন, মোস্তফা (৩৫) ও মানিক (৩৪)। নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপনে জেলা গোয়েন্দা পুলিশের কাছে খবর আসে, জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিস ইয়াবা ট্যাবলেটের একটি চালান প্রবেশ করবে। এর ভিত্তিতে বিকাল থেকে ওই এলাকায় নজরদারি বাড়ায় পুলিশ।

মঙ্গলবার মধ্যরাতে জামাল হোসেনের রসুলপুর এলাকার চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। এসময় একটি ট্রাঙ্কে এক কোটি ও আমলমারিতে ২৫ লাখ টাকা পাওয়া যায়। এছাড়া বাসার নিচ তলার ফ্ল্যাটের অফিস থেকে দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল ফ্যাক্টরির মলিক দাবি করেছে, কিন্তু সে ফ্যাক্টরির অনুমোতিপত্র বা কোনও কাগজপত্র দেখাতে পারেনি। জব্দ করা টাকার বৈধ কোনও উৎস দেখাতে পারেনি। ধারণা করা হচ্ছে, টাকাগুলো হুন্ডির মাধ্যেমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছিল। কয়েল ব্যবসার আড়ালে সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলে ধারণা করা হচ্ছে।

হারুন অর রশীদ আরও জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে ও মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে আলাদা দুটি মামলা দায়ের করা হবে। পাশাপাশি আবাসিক এলাকায় কয়েল ফ্যাক্টরি নির্মাণ করে পরিবেশের ক্ষতিসাধান এবং পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশ আইনে আরও একটি মামলা দায়ের করা হবে।

তিনি বলেন, ‘জামাল হোসেনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। বাড়িতে এত টাকা কী কারণে রেখেছিল, ইয়াবা ব্যবসা করে সে কত টাকার মালিক হয়েছে এবং তার সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের সশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হবে।’

বাংলাদেশকে শতভাগ সহযোগিতা করার কথা বললেন সৌরভ আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬২ আবারও ব্যর্থ সৌম্য, সেঞ্চুরি বঞ্চিত ইমরুল চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যের পদ ছেড়ে দেব: ড. মীজান ৩ শতাধিক ভারতীয়কে দিল্লিতে ফেরৎ পাঠাল মেক্সিকো শিশু হত্যা-নির্যাতন বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী জাতীয় লিগে বল হাতে ভয়ঙ্কর আবু হায়দার রনি ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জাফরুল্লাহর বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা