artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ১১:৫৮   |  ৫,কার্তিক ১৪২৬

ধর্ম ডেস্ক

মঙ্গলবার, অক্টোবার ১, ২০১৯ ১০:০০

জঙ্গিযোগ নয়, ভালোবাসার টানে ইসলাম গ্রহণ দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর

media

আয়েসা সিয়ানি বেনি

১৯ বছরের খ্রিস্টান তরুণীকে অপহরণ করে 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে বাধ্য করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে এমনই প্রচার হচ্ছিল। রোববার যাবতীয় জল্পনা নস্যাৎ করে দিলেন সিয়ানি বেনি নিজেই।

১৯ বছরের খ্রিস্টান তরুণীকে অপহরণ করে 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে বাধ্য করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে এমনই প্রচার হচ্ছিল। রোববার যাবতীয় জল্পনা নস্যাৎ করে দিলেন সিয়ানি বেনি নিজেই। স্বেচ্ছায় আবুধাবি গিয়ে ইসলাম ধর্মগ্রহণ করেছেন বলে সংযুক্ত আরব আমিরাতের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি। এখন তার নাম অবশ্য আয়েসা। যারা তার নামে ভুয়া খবর ছড়াচ্ছে, ভারত সরকারের কাছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আর্জি জানিয়েছেন তিনি।

গত ১৮ সেপ্টেম্বর সকাল ১১টা পর্যন্ত দিল্লি বিশ্ববিদ্যালয়ে ক্লাস করেছিলেন বেনি। দুপুর পৌনে তিনটেয় গো এয়ারের বিমানে আবুধাবি উড়ে যান তিনি। বেনির দাবি, প্রেমিককে বিয়ে করতেই সেখানে গিয়েছেন তিনি। কোনো 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে নয়। ৯ মাস সোশ্যাল মিডিয়ায় ওই ব্যক্তির সঙ্গে তার আলাপ হয়।
বেনির বাড়ি কেরলের কোঝিকোড়ে। উগ্রবাদী সংগঠন আইএসে যোগ দেয়ার জন্য মেয়েকে অপহরণ করা হয়েছে বলে দিল্লিতে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন বেনির বাবা-মা। তার সহপাঠীরাও বিষয়টি নিয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে আবেদন জানিয়েছেন।

এরপরেই প্রকাশ্যে মুখ খুলেছেন ওই তরুণী। সাফ জানিয়েছেন, ‘আমি ভারতের একজন সাবালক নাগরিক এবং আমার ব্যাপারে আমি নিজেই সিদ্ধান্ত নিতে পারি। কেউ আমাকে জোর করেনি।’

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, জাতীয় সংখ্যালঘু কমিশন, কেরল এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি।

সূত্র : পিটিআই/গালফ নিউজ

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার