artk

বিনোদন ডেস্ক

শুক্রবার, সেপ্টেম্বার ২৭, ২০১৯ ৫:৩৮

কারিনার সঙ্গে স্কুলে দেখা, কলেজে প্রেম

media

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ (১৯৯৪) ছবির রিমেক এটি। ই-টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে আমির খান বলেন, ‘আমি আট বছর ধরে ছবিটি নিয়ে ভেবেছি। শেষমেশ ছবিটি তৈরি হতে যাচ্ছে। এটি আমার জন্য স্বপ্ন সত্যি হওয়ার অনুভূতি।’ ‘ফরেস্ট গাম্প’–এর মতো হাঁটা, চলাফেরা, কথা বলা বা চিন্তা করা শিখতে এই সময় নিয়েছেন তিনি। আর বলিউডের এই ‘ফরেস্ট গাম্প’ কথা বলবেন পাঞ্জাবি ভাষায়।

আমির খানকে তো আর এমনি এমনি বলিউডের পারফেকশনিস্ট বলা হয় না। তিনি প্রতিটি ছবির আদ্যোপান্ত খুঁটিনাটি জানেন, বোঝেন। তারপরই কেবল ছবি নিয়ে কাজ শুরু করেন। ‘লাল সিং চাডঢা’ ছবির দৃশ্য ধারণ করা হবে ভারতের ১০০ জায়গায়। যার মধ্যে খুব গুরুত্বপূর্ণ একটি অঞ্চল হলো পাঞ্জাব। এর আগে ‘দঙ্গল’ ও ‘রং দে বাসন্তী’র মতো ব্লকবাস্টার হিট ছবির শুটিং হয়েছে পাঞ্জাবে। আর এখানে আমির খানের বিপরীতে ‘থ্রি ইডিয়টস’ ছবির পর আবার অভিনয় করবেন কারিনা কাপুর খান।

সূত্র জানায়, ১ নভেম্বর পাঞ্জাবে ছবিটির শুটিং শুরু হবে। অমৃতসর, লুধিয়ানা আর জলন্ধরের গ্রামগুলোতে শুটিং হবে। আমির আর কারিনা দুজনকেই তিন দশকের ভিন্ন ভিন্ন বয়সের লুকে দেখা যাবে। ছবির গল্পে তাদের পরিচয় হবে স্কুলে। সেখানে হবে বন্ধুত্ব। আর কলেজে যাওয়ার পর তাদের প্রেম হবে। তখন আমিরকে দেখা যাবে খেলা, রাজনীতি আর সংস্কৃতির বিভিন্ন বিষয়ে সারা ভারত ঘুরে মানুষকে সচেতন করতে। সে জন্য দিল্লি, গুজরাট, মুম্বাই, কলকাতা, বেঙ্গালুরু ও হায়দরাবাদে শুটিং হবে। ছবিতে আমিরের বয়স কম দেখানোর জন্য ২০ কেজি ওজন ঝরাতে হয়েছে তাকে।

ছবিতে আমির আর কারিনার চরিত্র নিয়ে ওই সূত্র বলে, ‘কারিনার চরিত্রকে ছোটবেলা থেকেই নানা রকম সংগ্রামের ভেতর দিয়ে যেতে হয়েছে। আর যতই সে আঘাত পায়, ততই নিজেই ধ্বংস করার চেষ্টা করে। কারিনার চরিত্রে অনেক স্তর আছে। যে আবার গত শতকের সত্তরের দশকের হিপি সংস্কৃতির বাহক। সেই তুলনায় আমিরের চরিত্র তুলনামূলকভাবে সরল। আর সেই সরলতা পর্দায় ফুটিয়ে তোলা সহজ কাজ নয়। ছবিতে দেখা যাবে, আমিরের জীবনে আবারও ফিরেছেন কারিনা। তবে একাবারে অন্য এক সময়ে। বিয়ে করেন তারা।’

ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি। পরিচালনা করবেন অদ্ভেদ চন্দন। ভায়াকম এইটিন স্টুডিও আর আমির খান প্রোডাকশনস ছবিটির খরচ জোগাবে। ২০২০ সালের ক্রিসমাসে ছবিটি মুক্তির কথা রয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা