artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১২:০১   |  ৫,কার্তিক ১৪২৬

বিনোদন ডেস্ক

শুক্রবার, সেপ্টেম্বার ২৭, ২০১৯ ৫:৩৮

কারিনার সঙ্গে স্কুলে দেখা, কলেজে প্রেম

media

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ (১৯৯৪) ছবির রিমেক এটি। ই-টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে আমির খান বলেন, ‘আমি আট বছর ধরে ছবিটি নিয়ে ভেবেছি। শেষমেশ ছবিটি তৈরি হতে যাচ্ছে। এটি আমার জন্য স্বপ্ন সত্যি হওয়ার অনুভূতি।’ ‘ফরেস্ট গাম্প’–এর মতো হাঁটা, চলাফেরা, কথা বলা বা চিন্তা করা শিখতে এই সময় নিয়েছেন তিনি। আর বলিউডের এই ‘ফরেস্ট গাম্প’ কথা বলবেন পাঞ্জাবি ভাষায়।

আমির খানকে তো আর এমনি এমনি বলিউডের পারফেকশনিস্ট বলা হয় না। তিনি প্রতিটি ছবির আদ্যোপান্ত খুঁটিনাটি জানেন, বোঝেন। তারপরই কেবল ছবি নিয়ে কাজ শুরু করেন। ‘লাল সিং চাডঢা’ ছবির দৃশ্য ধারণ করা হবে ভারতের ১০০ জায়গায়। যার মধ্যে খুব গুরুত্বপূর্ণ একটি অঞ্চল হলো পাঞ্জাব। এর আগে ‘দঙ্গল’ ও ‘রং দে বাসন্তী’র মতো ব্লকবাস্টার হিট ছবির শুটিং হয়েছে পাঞ্জাবে। আর এখানে আমির খানের বিপরীতে ‘থ্রি ইডিয়টস’ ছবির পর আবার অভিনয় করবেন কারিনা কাপুর খান।

সূত্র জানায়, ১ নভেম্বর পাঞ্জাবে ছবিটির শুটিং শুরু হবে। অমৃতসর, লুধিয়ানা আর জলন্ধরের গ্রামগুলোতে শুটিং হবে। আমির আর কারিনা দুজনকেই তিন দশকের ভিন্ন ভিন্ন বয়সের লুকে দেখা যাবে। ছবির গল্পে তাদের পরিচয় হবে স্কুলে। সেখানে হবে বন্ধুত্ব। আর কলেজে যাওয়ার পর তাদের প্রেম হবে। তখন আমিরকে দেখা যাবে খেলা, রাজনীতি আর সংস্কৃতির বিভিন্ন বিষয়ে সারা ভারত ঘুরে মানুষকে সচেতন করতে। সে জন্য দিল্লি, গুজরাট, মুম্বাই, কলকাতা, বেঙ্গালুরু ও হায়দরাবাদে শুটিং হবে। ছবিতে আমিরের বয়স কম দেখানোর জন্য ২০ কেজি ওজন ঝরাতে হয়েছে তাকে।

ছবিতে আমির আর কারিনার চরিত্র নিয়ে ওই সূত্র বলে, ‘কারিনার চরিত্রকে ছোটবেলা থেকেই নানা রকম সংগ্রামের ভেতর দিয়ে যেতে হয়েছে। আর যতই সে আঘাত পায়, ততই নিজেই ধ্বংস করার চেষ্টা করে। কারিনার চরিত্রে অনেক স্তর আছে। যে আবার গত শতকের সত্তরের দশকের হিপি সংস্কৃতির বাহক। সেই তুলনায় আমিরের চরিত্র তুলনামূলকভাবে সরল। আর সেই সরলতা পর্দায় ফুটিয়ে তোলা সহজ কাজ নয়। ছবিতে দেখা যাবে, আমিরের জীবনে আবারও ফিরেছেন কারিনা। তবে একাবারে অন্য এক সময়ে। বিয়ে করেন তারা।’

ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি। পরিচালনা করবেন অদ্ভেদ চন্দন। ভায়াকম এইটিন স্টুডিও আর আমির খান প্রোডাকশনস ছবিটির খরচ জোগাবে। ২০২০ সালের ক্রিসমাসে ছবিটি মুক্তির কথা রয়েছে।

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার