artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:২৮   |  ২,কার্তিক ১৪২৬

দিনাজপুর সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:১৮

মাদকসহ আটক হলেই বাড়িতে সাইনবোর্ড

media

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা দিয়ে মাদকপাচার, ব্যবসা বন্ধে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাদের এ কর্মকাণ্ডকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

ইয়াবা ব্যবসায়ীর বাড়িতে লেখা সাইনবোর্ডমাদকসহ কেউ আটক হলেই তার বাড়িতে লালকালিতে বড় করে লেখা হচ্ছে ‘ইয়াবা বা মাদক ব্যবসায়ীর বাড়ি’। 

রবিবার (২২ সেপ্টেম্বর) হিলি সীমান্তের রায়ভাগ এলাকায় আটক মাদক ব্যবসায়ী আবুল কালামের বাড়িতে লাল কালিতে লিখে দেওয়া হয়েছে ‘ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’। 

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা দিয়ে মাদকপাচার, ব্যবসা বন্ধে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাদের এ কর্মকাণ্ডকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। 

বিজিবির হিলির বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার আবু নাছের বলেন, সীমান্তের সাতকুড়ির এলাকায় রবিবার আবুল কালামের কোমরে তল্লাশির সময় ২০০ পিস ইয়াবার একটি টোপলা পাওয়া যায়। এসময় সে বিজিবি সদস্যকে ধাক্কা দিয়ে ফেলে দৌড় দিয়ে পালিয়ে যায়। এর আগেও তাকে ও তার স্ত্রীকে মাদকসহ আটক করা হয়েছিল। এজন্য তাদের বিরুদ্ধে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে তার বাড়িতে লাল কালিতে বড় করে মাদক ব্যবসায়ীর বাড়ি লিখে দেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে তাদের ঘৃণা করে এবং মাদক ব্যবসার পরিণতি এমন হবে সে বার্তা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

রায়ভাগ গ্রামের বাসিন্দা দুলাল হোসেন ও আজিজুল হক বলেন, বিজিবির এ উদ্যোগ খুব ভালো। এতে এলাকায় আর যারা মাদক ব্যবসায়ী রয়েছে তারা অন্তত ছেলে মেয়েদের জন্য চক্ষু লজ্জার কারণে হলেও এ কাজ করবে না।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ মোহাম্মদ আনিছুল হক জানান, সীমান্ত দিয়ে মাদক পাচার, ব্যবসা বন্ধে ও মাদক নির্মূলে বিজিবি নানা কর্মসূচি পালন করে আসছে। এরপরও এগুলো থামছে না। এ উদ্যোগের মূল লক্ষ্য জনসচেতনতা সৃষ্টি করা। চিহ্নিত মাদক ব্যবসায়ী ও পরিবহনের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় বিজিবির পক্ষ থেকে এই কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের