artk

সিলেট সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:১৭

সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি

media

অনেক নাটকীয়তার পর অবশেষে সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুর ২টায় বিএনপির বিভাগীয় এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

অনেক নাটকীয়তার পর অবশেষে সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুর ২টায় বিএনপির বিভাগীয় এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম স্থায়ী কমিটির আরও কয়েকজন জ্যেষ্ঠ সদস্য এতে বিশেষ অতিথি হিসেবে অংশ নেয়ার কথা রয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করে জানান, রেজিস্ট্রারি মাঠে বিএনপিকে শান্তিপূর্ণ পরিবেশে বিভাগীয় সমাবেশ করার শর্ত সাপেক্ষে অনুমতি দেয়া হয়েছে।

এর আগে সোমবার রাতে খোলা জায়গায় সমাবেশ করার অনুমতি দেয়া যাবে না জানিয়ে মহানগর পুলিশের পক্ষ থেকে বিএনপিকে বলা হয় রাতের মধ্যেই রেজিস্ট্রারি মাঠে তৈরি করা মঞ্চ ভেঙে ফেলতে। পুলিশের উপস্থিতে সমাবেশের জন্য তৈরি মঞ্চ ভাঙা হয়।

তবে এরপর সোমবার রাত সোয়া ১১টায় বিএনপির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ মঙ্গলবার ঐতিহাসিক রেজিস্টারি মাঠের সিলেট বিভাগীয় মহাসমাবেশ যথাসময়ে যেকোনো মূল্যে করবে সিলেট জেলা ও মহানগর বিএনপি। যথা সময়ে উপস্থিত থেকে সমাবেশ সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতিও আহ্বান জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ। শেষ পর্যন্ত সরকারের কাছ থেকেও সমাবেশ সফলে প্রত্যাশিত সহযোগিতা পাবেন বলেও আশা প্রকাশ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী।

বিএনপি-পুলিশ এমন মুখোমুখি অবস্থানের কারণে সিলেটের রাজনীতিতে উত্তাপ ছড়ায়। অবশেষে আজ সকালে পুলিশের পক্ষ থেকে জানানো হয় বিএনপি সমাবেশ করতে পারবে তাদের শর্ত সাপেক্ষে অনুমতি দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল বলেন, রেজিস্ট্রারি মাঠে বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশ নিয়ে বিভ্রান্ত হওয়ার অবকাশ নেই। আমাদের পূর্বঘোষিত সমাবেশ যথাসময়ে যথাস্থানে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টায় পুলিশের পক্ষ থেকেও অনুমতি দেয়া হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দও সিলেটের পথে আছেন।

এদিকে গত সোমবার বিএনপির মহাসমাবেশের জন্য প্রস্তুতকৃত মঞ্চ ছোট করার নির্দেশ দেয় আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার সকালে নগরের রেজিস্ট্রারি মাঠে সমাবেশের জন্য ৫০ফুট/২০ফুট মঞ্চ তৈরির কাজ শুরু হয়। কিন্তু বিকেলেই এই মঞ্চের আকার ছোট হয়ে দাঁড়ায় ১০ফুট/২০ফুট।

সিলেট বিএনপির দায়িত্বশীল নেতাদের অভিযোগ- সিলেটের কোতোয়ালি থানা পুলিশ মঞ্চ ছোট করার নির্দেশ দেয়ায় বাধ্য হয়ে মঞ্চ ছোট করতে হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা