artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৩:৩৭   |  ২৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১২:০৮

নিরপেক্ষভাবে দিলে আমিও নোবেল পুরস্কারটা পেতাম: ট্রাম্প

media

নোবেল পুরস্কার না পাওয়ার সেই পুরনো দুঃখ আরেকবার জাগিয়ে তুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার জাতিসংঘে দেয়া এক ভাষণে তার এই অনুতাপের কথা প্রকাশ করেছেন।-খবর এএফপির

নোবেল পুরস্কার না পাওয়ার সেই পুরনো দুঃখ আরেকবার জাগিয়ে তুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার জাতিসংঘে দেয়া এক ভাষণে তার এই অনুতাপের কথা প্রকাশ করেছেন।-খবর এএফপির

তিনি বলেন, তাকে যে কখনো নোবেল পুরস্কার দেয়া হয়নি, এটা অসমীচীন।

অথচ কোরিয়ান উপদ্বীপে শান্তি আনতে তার চেষ্টার জন্য তিনি নোবেল পুরস্কার পেতে পারেন বলে ধারনা ট্রাম্পের।

অভিযোগ করে এই মার্কিন নেতা বলেন, বিভিন্ন বিষয়ে আমি নোবেল পুরস্কার পেতে পারতাম, যদি নিরপেক্ষভাবে তারা এটা দিত, কিন্তু কখনো তারা সেটা করবে না।

হোয়াইট হাউসে তার পূর্বসূরি বারাক ওবামার ২০০৯ সালে বিশ্বের সবচেয়ে এই মর্যাদাকর পুরস্কার পাওয়া নিয়ে বিস্মিত হওয়ার কথা জানিয়েছেন ট্রাম্প।

আন্তর্জাতিক কূটনীতি জোরদার করা ও জনগণের পারস্পরিক সহযোগিতা বাড়াতে অসাধারণ চেষ্টার জন্য ওবামাকে নোবেল পুরস্কার দেয়া হয়েছিল।

ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পরই তারা ওবামাকে নোবেল দিয়েছেন। কিন্তু কেন তাকে নোবেল দেয়া হল, তা তিনি নিজেই জানতেন না।

জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে একটি দ্বিপাক্ষিক বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে কথা বলছিলেন ট্রাম্প।

এতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারতের হিন্দুত্ববাদী সরকার অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেয়ার পর উপত্যকাটির বর্তমান পরিস্থিতি নিয়ে তারা আলোচনা করছিলেন।

ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ