artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৩:৩৮   |  ২৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১১:১৩

পুলিশের তালিকায় দেড়শ ক্যাসিনো ও জুয়ার স্পট

media

রাজধানীতে ক্যাসিনো-জুয়া খেলা হয় এমন দেড় শতাধিক স্পটের তালিকা তৈরি করেছে পুলিশ। তালিকে এখন ডিএমপি কমিশনারের টেবিলে। ডিএমপির আটটি অপরাধ বিভাগ এবং চারটি গোয়েন্দা বিভাগের অনুসন্ধানের ভিত্তিতে এ তালিকা করা হয়েছে। তালিকা ধরে ধরে অভিযান চলছে।

চলমান অভিযানের মুখে এসব ক্লাবের অধিকাংশই বন্ধ। আর যাতে চালু না হয় সে ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। খোঁজ নিয়ে জানা যায়, অবৈধ অনেক ক্যাসিনোর বিষয়ে আগে থেকেই জানত পুলিশ। কিন্তু রহস্যজনক কারণে এ বিষয়ে এতদিন ব্যবস্থা নেয়া হয়নি।

এদিকে যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীম এবং কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজের বিরুদ্ধে করা মামলার তদন্তে আগ্রহ নেই ডিবি পুলিশের। গ্রেপ্তারদের বিরুদ্ধে মূল অভিযোগ হলো অবৈধ ক্যাসিনো ব্যবসা।

কিন্তু এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে ক্যাসিনোর মামলা হয়নি। মাদক ও অস্ত্র মামলায় গ্রেপ্তার এসব নেতা ক্যাসিনোর বিষয়ে পুলিশকে অনেক তথ্য দিয়েছেন। ক্যাসিনোর সঙ্গে পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তার যোগসাজশ পাওয়া গেছে।

ক্ষমতাসীন দলের একাধিক প্রভাবশালী নেতার নামও বেরিয়ে এসেছে। পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দিতে হলে ওইসব নেতা ও বড় বড় পুলিশ কর্মকর্তার নাম চলে আসবে।

বড় কর্মকর্তাদের সঙ্গে যেখানে ক্যাসিনো গডফাদারদের সুসম্পর্ক সেখানে মাঠপর্যায়ের কর্মকর্তাদের পক্ষে স্বাধীন তদন্ত করা সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ অবস্থায় রীতিমতো বিব্রত তদন্তসংশ্লিষ্টরা। তাই মামলাগুলোর তদন্তভার র‌্যাবে যাচ্ছে। পুলিশের উচ্চপর্যায়ের একাধিক সূত্র এসব তথ্য জানিয়েছে।

এদিকে অবৈধ জুয়া-ক্যাসিনোর বিরুদ্ধে বুধবার থেকে শুরু হওয়া অভিযানে র‌্যাবের হাতে এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ২১৫ জন। এদের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে ২০১ জনকে।

যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীম এবং কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজসহ ১৩ জন রিমান্ডে আছেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করছে।

 

ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ