artk
শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:৫৬   |  ৪,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৯:৩৭

কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের

media

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে সোমবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, তাদের অনেক নেতা জেলে আছেন, অনেক নেতা কর্মী গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ঘুরছেন, আবার অনেক এমপি-মন্ত্রীও দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। অনেকের বিরুদ্ধে চার্জশিট পর্যন্ত হয়ে গেছে ৷ এদের অনেকে গণভবন এসে প্রধানমন্ত্রীকে জামিনের জন্য অনুরোধ করেছেন। নেত্রী সরাসরি বলে দিয়েছেন, তিনি দুর্নীতির ওকালতি করেন না। নেত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এ দেশে বিচারহীনতার সংস্কৃতি শুরু করেছিল। তারা হাওয়া ভবনকে ক্ষমতার বিকল্প কেন্দ্র হিসেবে গড়ে তুলেছিল। বিএনপি নেতারা দুর্নীতির বিরুদ্ধে নীতি কথা বলেন, এটা যেন ভূতের মুখে রাম নাম।

ক্যাসিনো ও জুয়া বড় সব তথ্য বেড়িয়ে আসছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে হয়ে গেছে। ক্যাসিনোর টাকা কোন কোন নেতার কাছে যেত তা তদন্ত করে বের করা হচ্ছে। এর মধ্যে পত্র-পত্রিকা বিভিন্ন অনলাইনে নিউজ এসে গেছে বিএনপি অনেক বড় বড় নেতার পকেটেও ক্যাসিনো-জুয়ার এ অবৈধ টাকা যেতো।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক মো. আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান প্রমুখ।

বাংলাদেশকে শতভাগ সহযোগিতা করার কথা বললেন সৌরভ আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬২ আবারও ব্যর্থ সৌম্য, সেঞ্চুরি বঞ্চিত ইমরুল চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যের পদ ছেড়ে দেব: ড. মীজান ৩ শতাধিক ভারতীয়কে দিল্লিতে ফেরৎ পাঠাল মেক্সিকো শিশু হত্যা-নির্যাতন বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী জাতীয় লিগে বল হাতে ভয়ঙ্কর আবু হায়দার রনি ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জাফরুল্লাহর বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা