artk

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৯:৩৭

কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের

media

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে সোমবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, তাদের অনেক নেতা জেলে আছেন, অনেক নেতা কর্মী গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ঘুরছেন, আবার অনেক এমপি-মন্ত্রীও দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। অনেকের বিরুদ্ধে চার্জশিট পর্যন্ত হয়ে গেছে ৷ এদের অনেকে গণভবন এসে প্রধানমন্ত্রীকে জামিনের জন্য অনুরোধ করেছেন। নেত্রী সরাসরি বলে দিয়েছেন, তিনি দুর্নীতির ওকালতি করেন না। নেত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এ দেশে বিচারহীনতার সংস্কৃতি শুরু করেছিল। তারা হাওয়া ভবনকে ক্ষমতার বিকল্প কেন্দ্র হিসেবে গড়ে তুলেছিল। বিএনপি নেতারা দুর্নীতির বিরুদ্ধে নীতি কথা বলেন, এটা যেন ভূতের মুখে রাম নাম।

ক্যাসিনো ও জুয়া বড় সব তথ্য বেড়িয়ে আসছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে হয়ে গেছে। ক্যাসিনোর টাকা কোন কোন নেতার কাছে যেত তা তদন্ত করে বের করা হচ্ছে। এর মধ্যে পত্র-পত্রিকা বিভিন্ন অনলাইনে নিউজ এসে গেছে বিএনপি অনেক বড় বড় নেতার পকেটেও ক্যাসিনো-জুয়ার এ অবৈধ টাকা যেতো।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক মো. আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা