artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১১:৫৯   |  ৩,কার্তিক ১৪২৬

হবিগঞ্জ সংবাদদাতা

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৬:২৬

হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

media

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

হবিগঞ্জে সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাছিম রেজা এ রায় ঘোষণা করেন বলে হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর মো. আল আমিন হোসেন জানান।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

আসামিদের যাবজ্জীবন সাজার সঙ্গে তাদের প্রত্যেককে রায়ে আরও ১০ হাজার টাকা করে জরিমানা করা কথা উল্লেখ করে কোর্ট ইন্সপেক্টর আরও জানান, রায় ঘোষণার সময় বাদশা ও রাহুল আদালতে উপস্থিত ছিল। এছাড়াও অপর যাবজ্জীবনপ্রাপ্ত আসামি ফরিদ মিয়া লন্ডনে পলাতক রয়েছেন।

“দুই আসামি পুলিশ হেফাজতে রয়েছে। তাদেরকে বিকেলে কারাগারে প্রেরণ করা হবে।”

রায়ের পর অতিরিক্ত পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক বলেন, “সাংবাদিক জুনাইদ হত্যা মামলায় রায়ে আমরা (আইনজীবী) ও তার পরিবার সন্তোষ্ট। তবে এ সাজা যেন বহাল থাকে তার জন্য দাবী জানিয়েছে জুনাইদের পরিবার।”

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই সাংবাদিক জুনাইদ আহমদ বাড়ি থেকে বের হয়ে হবিগঞ্জ সদরে যান। ওই রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেললাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে প্রায় ২০ টুকরা অবস্থায় সাংবাদিক জুনাইদের লাশ রেলওয়ে পুলিশ উদ্ধার করে।

পরে এ ঘটনায় জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার খবর পেয়েই প্রধান আসামি ফরিদ লন্ডনে পালিয়ে যান। অপর আসামিরাও আত্মগোপন করেন বলে জানান পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক।

তিনি আরও জানান, মামলার অপর আসামি মাদক সম্রাট আব্দুল হামিদকে ওই বছরই স্থানীয়রা আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করে। বছর খানেক কারাবাসের পর জামিনে বাইরে আসেন তিনি। এ সময় স্থানীয় লোকজনের ‘পিটুনিতে’ দিয়ে আব্দুল হামিদকে মেরে ফেলে।

বাংলাদেশকে শতভাগ সহযোগিতা করার কথা বললেন সৌরভ আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬২ আবারও ব্যর্থ সৌম্য, সেঞ্চুরি বঞ্চিত ইমরুল চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যের পদ ছেড়ে দেব: ড. মীজান ৩ শতাধিক ভারতীয়কে দিল্লিতে ফেরৎ পাঠাল মেক্সিকো শিশু হত্যা-নির্যাতন বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী জাতীয় লিগে বল হাতে ভয়ঙ্কর আবু হায়দার রনি ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জাফরুল্লাহর বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা