artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৫:৫১   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

হবিগঞ্জ সংবাদদাতা

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৬:২৬

হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

media

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

হবিগঞ্জে সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাছিম রেজা এ রায় ঘোষণা করেন বলে হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর মো. আল আমিন হোসেন জানান।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

আসামিদের যাবজ্জীবন সাজার সঙ্গে তাদের প্রত্যেককে রায়ে আরও ১০ হাজার টাকা করে জরিমানা করা কথা উল্লেখ করে কোর্ট ইন্সপেক্টর আরও জানান, রায় ঘোষণার সময় বাদশা ও রাহুল আদালতে উপস্থিত ছিল। এছাড়াও অপর যাবজ্জীবনপ্রাপ্ত আসামি ফরিদ মিয়া লন্ডনে পলাতক রয়েছেন।

“দুই আসামি পুলিশ হেফাজতে রয়েছে। তাদেরকে বিকেলে কারাগারে প্রেরণ করা হবে।”

রায়ের পর অতিরিক্ত পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক বলেন, “সাংবাদিক জুনাইদ হত্যা মামলায় রায়ে আমরা (আইনজীবী) ও তার পরিবার সন্তোষ্ট। তবে এ সাজা যেন বহাল থাকে তার জন্য দাবী জানিয়েছে জুনাইদের পরিবার।”

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই সাংবাদিক জুনাইদ আহমদ বাড়ি থেকে বের হয়ে হবিগঞ্জ সদরে যান। ওই রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেললাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে প্রায় ২০ টুকরা অবস্থায় সাংবাদিক জুনাইদের লাশ রেলওয়ে পুলিশ উদ্ধার করে।

পরে এ ঘটনায় জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার খবর পেয়েই প্রধান আসামি ফরিদ লন্ডনে পালিয়ে যান। অপর আসামিরাও আত্মগোপন করেন বলে জানান পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক।

তিনি আরও জানান, মামলার অপর আসামি মাদক সম্রাট আব্দুল হামিদকে ওই বছরই স্থানীয়রা আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করে। বছর খানেক কারাবাসের পর জামিনে বাইরে আসেন তিনি। এ সময় স্থানীয় লোকজনের ‘পিটুনিতে’ দিয়ে আব্দুল হামিদকে মেরে ফেলে।

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে