artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৪:৪৮   |  ৩,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৮:১৫

ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই

media

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশের প্রথম স্কোয়াড ছিল মিরপুরে প্রাথমিক পর্বের দুই ম্যাচের জন্য। পরে চট্টগ্রামের দুই ম্যাচের জন্য দলে পরিবর্তন আনা হয়েছিল পাঁচটি। চট্টগ্রামে ২ ম্যাচই জয়ের পর আস্থা রাখা হলো সেই স্কোয়াডের ওপর।

ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ স্কোয়াডে আর কোনো পরিবর্তন আনা হয়নি। চট্টগ্রাম পর্বের দলটিকেই রেখে দেওয়া হয়েছে ফাইনালের জন্য। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফাইনালে মঙ্গলবার আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশের প্রথম স্কোয়াড ছিল মিরপুরে প্রাথমিক পর্বের দুই ম্যাচের জন্য। পরে চট্টগ্রামের দুই ম্যাচের জন্য দলে পরিবর্তন আনা হয়েছিল পাঁচটি। চট্টগ্রামে ২ ম্যাচই জয়ের পর আস্থা রাখা হলো সেই স্কোয়াডের ওপর।

স্কোয়াডে আসা সেই ৫ জনের ৩ জন খেলেছেন চট্টগ্রামে। পেসার শফিউল ইসলাম ২ বছর পর টি-টোয়েন্টিতে ফিরে ২ ম্যাচে দারুণ বোলিংয়ে নিয়েছেন ৪ উইকেট। অভিষেকে দুর্দান্ত বোলিংয়ে নজর কেড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। তবে সেই ম্যাচেই হাতে চোট পাওয়ায় পরের ম্যাচে খেলতে পারেননি এই লেগ স্পিনার। ফাইনালে তাকে পাওয়ার আশা করছে দল।

চট্টগ্রামে দুই ম্যাচ খেলেও পারফর্ম করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। পরিবর্তন না আনায় তিনি টিকে গেছেন স্কোয়াডে। টিকে গেছেন টুর্নামেন্টে তিন ম্যাচ খেলেও পারফর্ম করতে না পারা সাব্বির রহমানও।

অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও নতুন আসা মোহাম্মদ নাঈম শেখ সুযোগ পাননি ম্যাচ খেলার। শান্তর যে ফর্ম, তাতে ফাইনালে খেলার আশা খানিকটা করতে পারেন নাঈম। তবে মোহাম্মদ সাইফ উদ্দিন, শফিউলদের উজ্জ্বল পারফরম্যান্সের পর রুবেলের একাদশে আসার সুযোগ নেই বললেই চলে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।

ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায়