artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৫:৫২   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:১৮

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের

media

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে নবনির্মিত কক্সবাজার সড়ক ভবন উদ্বোধনকালে একথা বলেন তিনি। 

এসময় ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের নাগরিকেরা যত দ্রুত সম্ভব মিয়ানমারে ফিরে যাক, আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। তাদের প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের কোনো ঘাটতি নেই। সুতরাং, আমাদের অপজিশন পার্টিকে বলবো রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনো প্রকার উসকানি বা বিশৃঙ্খলা করবেন না। কারণ দেশটি আমাদের সবার।

তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যাকে রাজনৈতিক ইস্যু হিসেবে না নিয়ে দেশের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। কারণ এখানে একটি জাতীয় দুর্ভাবনার বিষয় রয়েছে। এই দুর্ভাবনার ভাগিদার আপনারাও। তাই বিরোধীদল হিসেবে আপনারা সরকারকে সহযোগিতা করবেন আমরা তা আশা করছি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেকউল্লাহ রফিক এবং জাফর আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী জরুরি সহায়তা প্রকল্পের আওতায় কক্সবাজার সদর খুরুস্কুল–চৌফলদণ্ডী-ঈদগাহ, লিংক রোড-লাবণী সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধনসহ জেলার বিভিন্ন সড়কের কাজের উদ্বোধন করেন।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি