artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৪:৪৮   |  ৩,কার্তিক ১৪২৬

রংপুর সংবাদদাতা

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৪:৪০

উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন

media

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়।  

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়। এতে কাজ না হওয়ায় রোববার সকাল থেকে দিনব্যাপী এ অনশন কর্মসূচি শুরু করেছেন তারা।

রংপুর প্রেস ক্লাবের সামনে মহানগর পূজা উদযাপন পরিষদের ব্যানারে অনশন কর্মসূচিতে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক ধনজিত ঘোষ তাপস, সদস্য গৌতম রায়সহ বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হবে। পরের দিন পূজার সপ্তমী। ওই দিন উপ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলে রংপুর সদর ও মহানগরীর হিন্দু সম্প্রদায়ের প্রায় ৭০ হাজার ভোটারের ভোট প্রদানে বিঘ্ন ঘটবে।

তিনি আরও বলেন, রংপুরে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পূজা মণ্ডপ থাকে। ভোটগ্রহণ ও পূজা একসঙ্গে হলে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সুশান্ত ভৌমিক বলেন, ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তে অনড়। আমরা চাই দুর্গোৎসবের কারণে যাতে ভোট প্রদানে বিঘ্ন না ঘটে এবং পূজার কার্যক্রমও যেন নির্বিঘ্ন করা যায় এজন্য ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হোক। যদি পরিবর্তন করা না হয় তাহলে ভোটসহ পূজা উদযাপনের জন্য সরকারি বরাদ্দ বর্জন করা হবে।

ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায়