artk

রংপুর সংবাদদাতা

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৪:৪০

উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন

media

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়।  

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়। এতে কাজ না হওয়ায় রোববার সকাল থেকে দিনব্যাপী এ অনশন কর্মসূচি শুরু করেছেন তারা।

রংপুর প্রেস ক্লাবের সামনে মহানগর পূজা উদযাপন পরিষদের ব্যানারে অনশন কর্মসূচিতে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক ধনজিত ঘোষ তাপস, সদস্য গৌতম রায়সহ বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হবে। পরের দিন পূজার সপ্তমী। ওই দিন উপ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলে রংপুর সদর ও মহানগরীর হিন্দু সম্প্রদায়ের প্রায় ৭০ হাজার ভোটারের ভোট প্রদানে বিঘ্ন ঘটবে।

তিনি আরও বলেন, রংপুরে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পূজা মণ্ডপ থাকে। ভোটগ্রহণ ও পূজা একসঙ্গে হলে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সুশান্ত ভৌমিক বলেন, ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তে অনড়। আমরা চাই দুর্গোৎসবের কারণে যাতে ভোট প্রদানে বিঘ্ন না ঘটে এবং পূজার কার্যক্রমও যেন নির্বিঘ্ন করা যায় এজন্য ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হোক। যদি পরিবর্তন করা না হয় তাহলে ভোটসহ পূজা উদযাপনের জন্য সরকারি বরাদ্দ বর্জন করা হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা