artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৫:১৫   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ১:৪৫

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি

media

ইংল্যান্ডের মাটিতে সবশেষ বিশ্বকাপের পর থেকেই জাতীয় দল থেকে দূরে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্যারা কমান্ডো ট্রেনিংয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। আর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাকে স্কোয়াডে রাখেনি ভারতের নির্বাচকরা।

ইংল্যান্ডের মাটিতে সবশেষ বিশ্বকাপের পর থেকেই জাতীয় দল থেকে দূরে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্যারা কমান্ডো ট্রেনিংয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। আর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাকে স্কোয়াডে রাখেনি ভারতের নির্বাচকরা।

এবার আগামী নভেম্বরে বাংলাদেশ ক্রিকেট দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেও নিজেকে সরিয়ে নিলেন ধোনি। তবে নির্দিষ্ট করে বাংলাদেশের বিপক্ষে সিরিজের কথা বলেননি তিনি। জানিয়েছেন ক্রিকেট থেকে নিজের বিরতিটা আরও লম্বা করার ইচ্ছা রয়েছে তার। যা আগামী নভেম্বরের আগে শেষ হওয়ার সম্ভাবনা নেই।

ভারত সফরে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। সফরের শুরুটাই হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগামী ৩ নভেম্বর মাঠে গড়াবে প্রথম ম্যাচ। পরে নাগপুর ও রাজকোটে হবে বাকি দুই ম্যাচ। নিজের বিরতিটা পুরো নভেম্বর পর্যন্ত বর্ধিত করায় বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ থাকছে না ধোনির সামনে।

এদিকে শুধু বাংলাদেশ সিরিজই নয়, ক্রিকেট থেকে বিরতি নেয়ায় আসন্ন বিজয় হাজারে ট্রফিতেও খেলা হবে না ধোনির। এমতাবস্থায় ভারতের জার্সি গায়ে ধোনির মাঠে ফেরার সম্ভাব্য সময় ধরা যায় আগামী ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজটিকে।

যদি তাও না হয়, তাহলে চলতি বছর আর আন্তর্জতিক ক্রিকেট খেলা হবে না ধোনির। তবে আগামী জানুয়ারিতে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়াকে নিয়ে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে মাঠে প্রত্যাবর্তনের সুযোগ ঠিকই থাকবে ধোনির সামনে। তার এমন ক্রিকেট থাকা দূরে থাকার বিষয়টি ভালোভাবে ব্যাখ্যা করতে পারছে না ভারতের ক্রিকেট বোর্ড।

বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে ৮ বরযাত্রী নিহত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা