artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৭:৫৬   |  ৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ১২:৪৩

কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত

media

বিশ্ব ক্রিকেটে অন্যতম ধনী ভারতের ক্রিকেট বোর্ড- বিসিসিআই। ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সের সঙ্গে সমান্তরালে বৃদ্ধি পায় বিসিসিআইয়ের সম্পত্তিও। তাই এবার ক্রিকেটারদের ভাতা ও অন্যান্য সুবিধাদি বাড়ানোর সিদ্দান্ত নিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড।

বিশ্ব ক্রিকেটে অন্যতম ধনী ভারতের ক্রিকেট বোর্ড- বিসিসিআই। ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সের সঙ্গে সমান্তরালে বৃদ্ধি পায় বিসিসিআইয়ের সম্পত্তিও। তাই এবার ক্রিকেটারদের ভাতা ও অন্যান্য সুবিধাদি বাড়ানোর সিদ্দান্ত নিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড।

বিশেষ করে সাম্প্রতিক সময়ে বাইরের দেশে অকল্পনীয় উন্নতি করেছে বিরাট কোহলির ভারত। আগে শোনা যেত, ভারত দেশের মাটিতে রাজা, বিদেশের মাটিতে গেলে প্রজা। এটিকে ভুল প্রমাণ করতে শুরু করেছেন কোহলি-রোহিতরা। যার সবশেষ উদাহরণ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে কোনো ম্যাচেই না হারা।

তাই দলের ক্রিকেটারদের বিদেশ সফরে দৈনিক ভাতা ১০০ ডলার থেকে বাড়িয়ে ২৫০ ডলার (প্রায় ২১ হাজার টাকা) করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট নিযুক্ত অ্যাডমিনিস্ট্রেশন কমিটি। ভিনোদ রায়ের নেতৃত্বাধীন কমিটি নয়া দিল্লিতে নানান বিষয়ে আলোচনার ফাঁকে নিয়েছে এ সিদ্ধান্ত।

মূলত বর্তমান সময়ে সবকিছুর বাড়তি দামের কথা চিন্তা করেই নেয়া হয়েছে ভাতা বাড়ানোর সিদ্ধান্ত। আগে দৈনিক ভাতা হিসেবে ১০০ ডলার করে পেতেন ভারতের ক্রিকেটাররা। যা ভারতীয় মুদ্রায় ৭৫০০ রুপির সমমানের ধরা হতো। তবে এখন আর এই অর্থে কিছুই সম্ভব না বিধায় দ্বিগুণ (২৫০ ডলার) করে দেয়া হয়েছে দৈনিক ভাতা।

শুধু খেলোয়াড়দেরই নয়, কোচিং স্টাফদেরও ভাতা বাড়িয়েছে বিসিসিআই। দৈনিক থাকার খরচ হিসেবে এখন থেকে ৩৫০০ রুপির বদলে ৭৫০০ রুপি করে পাবেন তারা। এছাড়া বিদেশ সফরে তাদের দৈনিক ভাতা আগে থেকেই ২৫০ ডলার করে দেয়া হয়।

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি