artk

ঠাকুরগাঁও সংবাদদাতা

শনিবার, সেপ্টেম্বার ২১, ২০১৯ ৯:৩৮

৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার

media

সন্ধ্যায় ঠাকুরগাঁও পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের ইন্সপেক্টর ওয়াহেদ আলী। গ্রেপ্তার বাবলু রায়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

টার্কি মুরগি পালন করে আকর্ষণীয় লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় ৪০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজকে গ্রেপ্তার করা হয়েছে। 

তারা হলেন- রংধনু ট্রেডার্সের মালিক সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত ধীরেন্দ্র নাথ রায়ের ছেলে বাবলু রায় (৪৫) ও তার স্ত্রী মুক্তি রানী (৪০)। রংধনু ট্রেডার্সের মালিক ঠাকুরগাঁও টার্কি বাবলু নামে পরিচিত। এর আগে তিনি একইভাবে ডেসটিনি নামে একটি কোম্পানিতে কাজ করার সময় অসংখ্য মানুষের টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যান। ওই সময় তিনি ডেসটিনি বাবলু নামে পরিচিত ছিলেন।

শনিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার তাজমহল রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সন্ধ্যায় ঠাকুরগাঁও পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের ইন্সপেক্টর ওয়াহেদ আলী। গ্রেপ্তার বাবলু রায়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রবিউল ইসলাম জানান, আটক বাবলু ঠাকুরগাঁও, দিনাজপুর ও পঞ্চগড় জেলার সাধারণ মানুষকে টার্কি মুরগি পালনে আকর্ষণীয় লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে তাদের টার্কি মুরগি দিয়ে নগদ টাকা হাতিয়ে নেন। চুক্তি অনুযায়ী মেয়াদ শেষে ওইসব উদ্যোক্তার পালিত মুরগি নিয়ে কোনো ব্যক্তিকে চেক আবার কাউকে সাদা কাগজে রসিদ দিয়ে কোম্পানির চেয়ারম্যানসহ পালিয়ে যান। পরে উদ্যোক্তারা বিভিন্ন থানায় মামলা করেন। দীর্ঘদিন থেকে তাকে খুঁজছিল পুলিশ। কিছুদিন আগে তাকে খুঁজতে ঢাকায় অভিযান চালায় পুলিশ।

অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে বীরগঞ্জে অভিযান চালিয়ে বাবলু রায়সহ তার স্ত্রীকে আটক করা হয়।

তিনি জানান, এর আগে একই ঘটনায় চলতি বছরের ৭ মে ক্ষুদ্র উদ্যোক্তাদের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালানোর সময় স্বামী-স্ত্রীসহ তিনজনকে আটক করে ডিবি পুলিশ। তাদের সৈয়দপুর বিমানবন্দর থেকে আটক করা হয়।

তারা হলেন- স্বপ্ননীল এগ্রো সার্ভিসেস লিমিটেড কোম্পানির চেয়ারম্যান সালমান ওরফে সানি (৩২), তার স্ত্রী রওশন আরা (২৮) ও ভাতিজা আবু সালেম রাসেল (২৩)।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা