artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:২৭   |  ২,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ২১, ২০১৯ ৬:৩৬

ইংল্যান্ডের সব ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার

media

দেশের হয়ে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের সব ফরম্যাটের ক্রিকেটের জন্য কেন্দ্রীয় চুক্তিতে স্থান পেলেন জোফরা আর্চার। গত মে মাসেই ইংলিশদের বিশ্বকাপ মাতিয়েছেন বার্বাডোজে জন্ম নেওয়া এই অলরাউন্ডার। 

দেশের হয়ে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের সব ফরম্যাটের ক্রিকেটের জন্য কেন্দ্রীয় চুক্তিতে স্থান পেলেন জোফরা আর্চার। গত মে মাসেই ইংলিশদের বিশ্বকাপ মাতিয়েছেন বার্বাডোজে জন্ম নেওয়া এই অলরাউন্ডার। 

ইংল্যান্ডের বিশ্বকাপ ছাড়াও অ্যাশেজে দুর্দান্ত পারফরম্যান্স করছেন তিনি। গতকাল শুক্রবারে ঘোষিত ২০১৯-২০ মৌসুমের চুক্তিতে মাত্র ছয় জন ক্রিকেটার যারা টেস্ট ও সীমিত ওভারের ম্যাচে জায়গা পেয়েছেন, আর্চার তাদের মধ্যে অন্যতম।

স্পিন অলরাউন্ডার মঈন আলী টেস্টের চুক্তি থেকে বাদ পড়েছেন। সদ্য শেষ হওয়া অ্যাশেজে দ্বিতীয় টেস্টে দল থেকে ছিটকে যান তিনি। এরপর আর কোনো ম্যাচে ডাক পাননি। এবার তিনি চুক্তিও হারালেন। এছাড়া আরেক স্পিন অলরাউন্ডার আদিল রশিদ গত বছর তিন ফরম্যাটের চুক্তিতে থাকলেও পরের মৌসুমের জন্য তাকে শুধু সীমিত ওভারের চুক্তিতে রাখা হয়েছে। বিশ্বকাপ ফাইনালের পর থেকে ইনজুরির কারণে তিনি আর কোনো ম্যাচ খেলতে পারেননি।

অ্যাশেজে ৩৯০ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া ররি বার্নাস সাদা পোশাকের চুক্তিতে নাম লিখিয়েছেন। আর বিশ্বকাপ থেকে বাদ পড়া জো ডেনলি প্রথমবারের মতো সীমিত ওভারে চুক্তি করেছেন। এছাড়া টেস্ট ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে যাওয়া জেসন রয় শুধু সাদা বলের চুক্তি পেয়েছেন।

এদিকে অ্যাশেজে ইনজুরির কারণে পরের চার টেস্টে মাঠের বাইরে থাকা পেসার জেমস অ্যান্ডারসন সাদা পোশাকের চুক্তি ধরে রেখেছেন। আর সীমিত ওভারের চুক্তিতে ফের নিজের জায়গা শক্ত করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান।

অ্যালেক্স হেলস, লিয়াম প্ল্যাঙ্কেট ও ডেভিড উইলি ২০১৯-২০ মৌসুমের সীমিত ওভারের চুক্তি থেকে বাদ পড়েছেন। বিশ্বকাপজয়ী দলের সদস্য প্ল্যাঙ্কেট অবশ্য এ খবরে নিজের হতাশার কথা জানিয়েছেন। তবে ইনক্রিমেন্টাল চুক্তিতে জ্যাক লিচ ও টম কারানকে রাখা হয়েছে।

সব ফরম্যাটে চুক্তি হওয়া ক্রিকেটার: জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

টেস্টের বিশেষ চুক্তিতে থাকা ক্রিকেটার: জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কারেন।

সীমিত ওভারের বিশেষ চুক্তিতে থাকা ক্রিকেটার: মঈন আলী, জো ডেনলি, ইয়ন মরগান, আদিল রশিদ, জেসন রয়, মার্ক উড।

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের