artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:০২   |  ৮,কার্তিক ১৪২৬

চুয়াডাঙ্গা প্রতিনিধি

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ১০:৫৮

দুদুর বাড়িতে হামলা

media

শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করছে ছাত্রলীগ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার বাড়িতে হামলা চালিয়েছে স্থানীয় ছাত্রলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ অভিযোগ করেছেন শামসুজ্জামান দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা।

তিনি জানান, বুধবার রাতে চুয়াডাঙ্গা সদর আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দারের সমর্থিত লোকজন ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলসহ এসে বাড়িতে ঢুকে হামলা চালায়। এ সময় তারা আসবাব ভাঙচুর করে। এর কিছুক্ষণ পর চুয়াডাঙ্গা পৌর মেয়র মো. ওবায়দুর রহমান চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা আমাদের বাড়িতে ভাঙচুর চালায়।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার। এ সময় তিনি হামলার শিকার শামসুজ্জামান দুদুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, “খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আমরা অনুসন্ধান করছি কারা এর সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।”

একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মন্তব্য করার প্রতিবাদে শামসুজ্জামান দুদুকে নিজ এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিযোগ, দুদু প্রধানমন্ত্রীর সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন। দুদুর বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টার দিকে ছাত্রলীগের একটি অংশ শহরের কবরী রোডের আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে।

একই দাবিতে রাত ৯টার পরপরই ছাত্রলীগের অপর একটি পক্ষ মিছিলসহ শহরে বিক্ষোভ প্রদর্শন করে। এর নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। দুটি মিছিল থেকেই শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তারের দাবি জানানো হয়।

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি