artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৫:১৯   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬

নিউজ ডেস্ক

মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৯:২৫

সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর

media

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারালেও এখনও পদটি ফিরে পাওয়ার আশায় আছেন গোলাম রাব্বানী।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারালেও এখনও পদটি ফিরে পাওয়ার আশায় আছেন গোলাম রাব্বানী।

তার দাবি, ষড়যন্ত্রের শিকার হয়েই তিনি পদ হারিয়েছেন। এজন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটনাটির তদন্ত দাবি করেছেন তিনি। আর প্রধানমন্ত্রী যদি ওই ঘটনা বুঝতে পারেন, তাহলে আবার পদে পুনর্বহাল হবেন বলে আশা রাখছেন তিনি। সোমবার এক রিপোর্টারকে এসব কথা বলেন।

গোলাম রাব্বানীর অভিযোগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনসহ তিনি ষড়যন্ত্রের শিকার হয়ে ছাত্রলীগের পদ হারিয়েছেন।

রাব্বানী বলেন, “আমাদের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র হয়েছে। যত দিন যাচ্ছে তা খোলাসা হচ্ছে। আমরা আমাদের জায়গায় ক্লিয়ার, ইতোমধ্যে তা ক্লিয়ারও করেছি। আর যে আর্থিক লেনদেনের কথা বলা হচ্ছে, সে বিষয়ে ভিসি ম্যাম (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি) বলে দিয়েছেন যে, টাকা নিয়ে আমাদের সঙ্গে কোনও কথা হয়নি। মূল যে ঘটনা, তা হলো তিনি তার পরিবারকে বাঁচানোর জন্যই ছাত্রলীগকে দোষারোপ করেছেন, তা ইতোমধ্যে অডিও ক্লিপে ক্লিয়ার হচ্ছে। তাই যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের জাল ছিন্ন হয়ে যাবে।

আপনাদের বিরুদ্ধে কারা ষড়যন্ত্র করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে কারা ষড়যন্ত্র করছে তা তো স্পষ্ট। আমি শ্রদ্ধা রেখে বলতে চাই, ম্যাডাম (জাবি উপাচার্য) আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। তিনি নিজের পরিবারের সদস্যদের বাঁচানোর জন্যই মিথ্যার আশ্রয় নিয়েছেন।”

নিজেকে আইনের ছাত্র উল্লেখ করে তিনি বলেন, “আমি চাই এ ঘটনা নিয়ে একটি সুষ্ঠু তদন্ত হোক। তাহলে সব বের হয়ে আসবে। তাতে যদি আমি অপরাধী হই, তাহলে আমার শাস্তি হোক।”

প্রধানমন্ত্রীকে ভুল বোঝানো হয়েছে দাবি করে তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে নেত্রীকে ভুল বোঝানো হয়েছে। আমাদের সঙ্গে অন্যায় হয়েছে। আর নেত্রীর মনে কষ্ট দিয়ে আমরা ছাত্রলীগ করবো না। তাই নিজেই পদত্যাগপত্র নেত্রীর কাছে জমা দিয়েছি।”

ছাত্রলীগে তার পদ হারানোর এ ঘটনাকে নিজেদের ঘরের বিষয় উল্লেখ করে তিনি আরও বলেন, ‘ছাত্রলীগ তো আমাদের ঘর। এই ঘরের বিষয় নিয়ে বাম-ডান, ওপর-নিচ কারও তো মাথা ঘামানোর কোনও প্রয়োজন নেই।’

শোভনের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, “সে পদত্যাগ করেছে এটা তার বিষয়। আমাদের নেত্রী, যিনি আমাদের আস্থার শেষ ঠিকানা। তিনি হয়তো কষ্ট পেয়েছেন। আমরাও বলেছি যে নেত্রীর মনে কষ্ট দিয়ে আমরা ছাত্রলীগ করতে চাই না। তাই আমরা পদত্যাগপত্র জমা দিয়েছি। এতে যদি নেত্রীর ভুলের জায়গাটা আবার ক্লিয়ার হয়, তখন আবার পদত্যাগপত্র উইথড্রো করে নিতে পারেন। কারণ, তিনি আমাদের সংগঠন থেকে বহিষ্কার করেননি।”

এসময় নিজেদের পক্ষ থেকে তথ্য-প্রমাণ সংরক্ষণের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত শনিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের কর্মকাণ্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ক্ষমতাসীন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ভ্রাতৃপ্রতীম এই সংগঠনের শীর্ষ দুই পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানীকে বাদ দেওয়ার নির্দেশ দেন তিনি। তার এই নির্দেশ সঙ্গে সঙ্গে কার্যকর করা হয়। পদত্যাগপত্র জমা দেন এই দুই নেতা। আর আওয়ামী লীগ সভাপতির  নির্দেশে ও সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয় প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে। একইসঙ্গে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে ৮ বরযাত্রী নিহত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা