artk

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৮:৩৪

ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে

media

ইয়াবা কারবারির কাছ থেকে ইয়াবা উদ্ধার করে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করার সময় পাঁচ পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার ওই পাঁচ পুলিশ সদস্যকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে তাঁদের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন আদালত।

ইয়াবা কারবারির কাছ থেকে ইয়াবা উদ্ধার করে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করার সময় পাঁচ পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার ওই পাঁচ পুলিশ সদস্যকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে তাঁদের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গ্রেপ্তারকৃতদের মধ্যে গুলশান থানার এএসআই মাসুদ আহমেদ মিয়াজী, এপিবিএনের কনস্টেবল প্রশান্ত মণ্ডল ও নায়েক মো. জাহাঙ্গীর আলমকে তিন দিনের এবং এপিবিএনের কনস্টেবল মো. রনি মোল্যা ও মো. শরিফুল ইসলামকে দুই দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। গত রবিবার রাতে উত্তরার এপিবিএন-১ সদর দপ্তরের ব্যারাক ভবন থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার পুলিশ জানতে পারে উত্তরার এপিবিএন-১ সদর দপ্তরের ব্যারাক ভবনের চতুর্থ তলার বাথরুমের সামনে কয়েকজন পুলিশ সদস্য ইয়াবার ভাগবাটোয়ারা করছেন। তখনই তাদের বিরুদ্ধে অভিযানের সিদ্ধান্ত নেয় এপিবিএন।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি নিয়ে একটি টহলদল ঘটনাস্থলে গিয়ে কনস্টেবল প্রশান্ত মণ্ডল, কনস্টেবল রনি মোল্যা ও কনস্টেবল শরিফুল ইসলামকে দেখে তাদের তল্লাশি করে। তখন কনস্টেবল প্রশান্ত মণ্ডলের প্যান্টের পকেট থেকে ১৫৮ পিস এবং ট্রাংক থেকে ৩৯৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে কনস্টেবল শরিফুলকে ইয়াবা বিক্রির নগদ ১৫ হাজার টাকাসহ গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে শরিফুল জানান, তিনি কনস্টেবল রনি মোল্যার কাছ থেকে সাড়ে ১৮ হাজার টাকায় ১৫০ পিস ইয়াবা কিনেছেন। পরে রনিকেও গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে কনস্টেবল প্রশান্ত আরো জানান, গত ১১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৬টায় গুলশানের গুদারাঘাট চেকপোস্টে একটি মোটরসাইকেল তল্লাশি করে আরোহীর কাছ থেকে ৩৫০ পিস ইয়াবা উদ্ধার করে গুলশানের এএসআই মাসুদ মিয়াজী ও এপিবিএনের নায়েক জাহাঙ্গীর আলম নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে বিক্রির সিদ্ধান্ত নেন। পরে পুলিশ বাদী হয়ে তাঁদের পাঁচজনের বিরুদ্ধেই ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) ও ৪১ ধারায় মামলা করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা