artk
শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:৫৩   |  ৪,কার্তিক ১৪২৬

নিউজ ডেস্ক

সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৫৪

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন

media

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বিশেষায়িত আর্থিক প্রতিষ্ঠান প্রবাসী কল্যাণ ব্যাংকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মো. জসীম উদ্দিন। 

তিনি কর্মজীবনে প্রায় ৩১ বছর কাটিয়েছেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকে।  দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ১৩ বছর শাখা ব্যবস্থাপক ও কর্মকর্তা হিসেবে হবিগঞ্জে এবং ১০ বছর ব্যাংকটির প্রধান কার্যালয়ের নিরীক্ষা ও পরিদর্শন  বিভাগে কর্মরত ছিলেন তিনি। 

জসীম উদ্দিন ইন্টারনাল অডিট অ্যান্ড ইন্সপেকশন, ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স রিস্ক ম্যানেজমেন্ট, টেস্ট অ্যান্ড শর্ট ইন্সপেকশন ফরমেটস, লোন রিভিউ পলিসি প্রণয়নে সম্পৃক্ত ছিলেন।  ৩ বছর তিনি ব্যাংকের রিকভারি ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেন। বিশেষ দক্ষতার সাথে দায়িত্ব পালন করে খেলাপী ঋণ আদায়ে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

প্রধান কার্যালয়ের স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্বও তিনি কৃতিত্বের সঙ্গে পালন করেন। তিনি বিশ্বব্যাংকের এন্টারপ্রাইজ গ্রোথ অ্যান্ড ব্যাংক মর্ডানাইজেশন প্রকল্পে জনতা ব্যাংকের পক্ষে কাউন্টার পার্ট হিসেবে দায়িত্ব পালন করেন। 

এছাড়া তিনি জনতা ব্যাংকের ষ্টাফ কলেজ, অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে গেস্ট স্পিকার হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির একজন সম্মানিত আজীবন সদস্য। জনতা ব্যাংকে কর্মরত এ কর্মকর্তা চাকরি জীবনে সৎ, নিষ্ঠাবান ও নিরলস প্রচেষ্টার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃত স্বরুপ পরিচালনা পর্ষদ কতৃক ৪টি লেটার অব অ্যাপ্রিসিয়েশন পেয়েছেন। 

ছাত্র জীবনে তিনি মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন। ঢাকা কলেজ থেকে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অর্থনীতিতে অনার্স এবং মাষ্টার্স সম্পন্ন করেন। পরে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। 

জসীম উদ্দিনের বাড়ি ব্রাক্ষণবাড়ীয়া জেলার সরাইল থানার কুট্টাপাড়া গ্রামে। তার পিতার নাম মো নিয়াজ উদ্দিন মুন্সি।

বাংলাদেশকে শতভাগ সহযোগিতা করার কথা বললেন সৌরভ আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৬২ আবারও ব্যর্থ সৌম্য, সেঞ্চুরি বঞ্চিত ইমরুল চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যের পদ ছেড়ে দেব: ড. মীজান ৩ শতাধিক ভারতীয়কে দিল্লিতে ফেরৎ পাঠাল মেক্সিকো শিশু হত্যা-নির্যাতন বরদাশত করা হবে না: প্রধানমন্ত্রী জাতীয় লিগে বল হাতে ভয়ঙ্কর আবু হায়দার রনি ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জাফরুল্লাহর বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা