artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ৭:৩৭   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

সিরাজগঞ্জ প্রতিনিধি

সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ১০:৩৩

ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

media

ফাইল ছবি

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের আদেশ দেওয়া হয়।

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের আদেশ দেওয়া হয়।

ঘুষ বাণিজ্যের অভিযোগের অপরাধে সরকারি কর্মচারী বিধির ( শৃঙ্খলা ও আপিল)-২০১৮ সালের আইনের ১২ ধারা ৩(খ) ও ৩ (ঘ) অনুযায়ী সুব্রতর বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়। রাষ্ট্রপতির পক্ষে ভারপ্রাপ্ত আইন সচিব মো. গোলাম সারওয়ার আদেশে স্বাক্ষর করেন। ওই আদেশের কপিটি প্রজ্ঞাপন আকারে মন্ত্রণালয়ের বিচার শাখা-৬ সিনিয়র সহকারী সচিব মো. আনোয়ারুল হক স্বাক্ষর করেন। সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত ও মামলা চলাকালীন সময়ে সুব্রত সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার কার্যালয়ে সংযুক্ত থাকবেন বলেও ওই আদেশে বলা হয়েছে।

এদিকে, জেলা রেজিস্ট্রারের তদন্তের পর সুব্রত দাসের সহযোগী তিন কর্মচারী মহরার আব্দুস সালাম, নকল নবিশ সুমন আহম্মেদ ও অফিস সহায়ক আনিছুর রহমানকে গত রবিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২০১৬ ও ২০১৮ সালে চট্টগ্রাম জেলার জোড়ারগঞ্জ ও মাগুড়ায় থাকাকালীন ঘুষ দুর্নীতির অভিযোগ দু’বার সাময়িক বরখাস্তসহ বিভাগীয় মামলা হয় সুব্রতর বিরুদ্ধে।

উল্লেখ্য, জমি দাতা ও দলিল গ্রহীতাদের প্যাঁচে ফেলে অবাধে ঘুষ বাণিজ্য, দালাল চক্রের দৌরাত্ম্য বাড়াতে সহায়তা, জমির প্রকৃত বাজার মূল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, কতিপয় অসাধু দলিল লেখকের সঙ্গে ঘুষের ভাগবাটোয়ারা, ঊর্ধ্বতনদের অনুমতি ছাড়া দলিল সম্পাদন বন্ধ রেখে অফিসে সংবাদ সম্মেলন ও গাছ বিক্রির অভিযোগে সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চার জনের বিরুদ্ধে তদন্ত হয়। তদন্তে তারা দোষী সাব্যস্ত হন।

এর আগে শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রারসহ তার কার্যালয়ের কিছু কর্মচারীর ঘুষ নেওয়ার একটি ভিডিও গত ১৫ আগস্ট ফেসবুকে পোস্ট করেন সোহেল রানা নামের এক ব্যাক্তি।

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা