artk

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৪:১৯

শোভান-রাব্বানীর বিচার চান সোহেল

media

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে সোহেল বলেন, ওবায়দুল কাদের সাহেব কালকেই বলবেন- ৮৬ কোটি টাকা কী কোনো টাকা হলো? এমন কথা তিনি বলতেও পারেন।  

ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে বরখাস্ত হওয়া রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ছাত্রদলের সাবেক সভাপতি হাবিব-উন নবী খান সোহেল। তিনি বলেছেন, শুধু পদচ্যুত করলেই হবে না, তারা (শোভন-রাব্বানী) অপরাধী, তাদের বিচার করতে হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সোহেল বলেন, আজকের এ মানববন্ধন থেকে বলতে চাই- যারা ছাত্র সংগঠনের শীর্ষ পর্যায় থেকে ছাত্ররাজনীতিকে কলঙ্কিত করেছেন, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত। তাদের বিচার হবে না এমনটি হতে পারে না। এদের তো বয়স বেশি না, এদের তো গডফাদার আছে, বড় ভাই আছে; যারা তাদের চাঁদাবাজি শিখিয়েছে। শুধু এই দুজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলেই হবে না; যারা এদের চাঁদাবাজি শিখিয়েছে, তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে সোহেল বলেন, ওবায়দুল কাদের সাহেব কালকেই বলবেন- ৮৬ কোটি টাকা কী কোনো টাকা হলো? এমন কথা তিনি বলতেও পারেন। বলবেনই না বা কেন, যে দেশে পর্দার দাম ৩৭ লাখ টাকা, বালিশের দাম ৭ হাজার টাকা।

প্রধানমন্ত্রীর উদ্দেশে সোহেল বলেন, প্রতিহিংসার রাজনীতি বন্ধ করুন। অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিন। জনতার আদালতে যখন তাদের রায় বাস্তবায়ন করতে যাবে, পৃথিবীর এমন কোনো শক্তি নেই, আপনার বিচার ঠেকিয়ে রাখতে পারে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহীম প্রমুখ।

প্রসঙ্গত চাঁদাবাজিসহ নানা অভিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে শোভন-রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা