artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১১:৩০   |  ২,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ২:৪০

ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের

media

ফাইল ছবি

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের একট ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ওই অঞ্চলের স্বাধীনতাকামী সংগঠন পপুলার ফ্রন্ট অব দ্য লিবারেশন অব প্যালেস্টাইন-পিএফএলপি।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের একট ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ওই অঞ্চলের স্বাধীনতাকামী সংগঠন পপুলার ফ্রন্ট অব দ্য লিবারেশন অব প্যালেস্টাইন-পিএফএলপি।

শনিবার সন্ধ্যায় ওই ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি তাদের। তবে স্থানীয় সূত্রকে উদ্ধৃত করে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎস জানিয়েছে, ওই ড্রোনটি সম্ভবত ফিলিস্তিনের আরেক বিদ্রোহী সংগঠন ইসলামী জিহাদের, যা ভুল করে ভূপাতিত করেছে পিএফএলপি। তেল আবিব দাবি করেছে, তাদের কোনও ড্রোন ভূপাতিত হওয়ার ব্যাপারে তারা এখনও অবগত নয়।

পিএফএলপির পক্ষ থেকে ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি করা হলেও গাজার সূত্রগুলো ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎসকে জানিয়েছে, পৃথিবীর বৃহত্তম উন্মুক্ত কারাগারখ্যাত ওই উপত্যকার শাসক দল হামাস ও ইসলামি জিহাদ ওই বিষয়টি খতিয়ে দেখছে।

সূত্রগুলো জানিয়েছে, গাজার খান ইউনুস এলাকায় একটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। সেখানে ইরানের তৈরি একটি ড্রোন ছিলো, যা ইসলামি জিহাদ ব্যবহার করে। ইসলায়েলি ভেবে ওই ড্রোনে ভুল করে গুলি চালায় পিএফএলপি। তবে হামাস ও ইসলামি জিহাদ ওই বিষয়ে প্রকাশ্য কোনও মন্তব্য করেনি।

এর আগে গত সোমবার রাতেও গাজা উপত্যকার দক্ষিণ প্রান্তে রাফাহ এলাকায় একটি ইসারয়েলি ড্রোন ভূপাতিত করার দাবি করে ফিলিস্তিনি যোদ্ধারা। ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ওই ড্রোনটি ভূপাতিত করার দাবি তুলেছিল। সে সময় ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছিলো তারা বিষয়টি তদন্ত করছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে দক্ষিণ সীমান্ত এলাকায় উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। বুধবার রকেট হামালার জবাবে উত্তর ও মধ্য গাজার ১৫টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালায় ইসরায়েল।

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের