artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৯:৩০   |  ১২,চৈত্র ১৪২৫
রোববার, ফেব্রুয়ারী ৮, ২০১৫ ১০:৩৭

আটক

media


দলের সাফল্য এলে সব ম্যানেজমেন্টের! আর ব্যর্থতার দিনে সব দায় অধিনায়কের একার! এমন এক কঠিন সমস্যার মুখে পড়েছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট নিয়ে সংবাদমাধ্যমের সামনে রাখঢাক না রেখেই মুশফিক যেসব মন্তব্য করেছেন, তা ভালোভাবে নিতে পারেনি বিসিবি। তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার গুঞ্জনটা উঠেছে এ কারণে। অবশ্য নাজমুলের ভাষ্য অনুযায়ী মুশফিকের ওপর এখনই আস্থা হারাচ্ছে না বিসিবি। তিনি বলেন, “তাকে সরিয়ে দেয়ার কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।”

মুশফিকের রহিমের মন্তব্যের প্রতিক্রিয়ায় আজ সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,“ মুশফিক যেসব মন্তব্য করছে সেটা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে। টস নিয়ে কোন অধিনায়ক সংবাদ মাধ্যমে এধরণের কথা বলতে পারে না। এটা দলের জন্য ভালো হচ্ছে না। বাংলাদেশের বডি ল্যাংগুয়েজ দেখে মনে হয়নি তারা জেতার জন্য মাঠে নেমেছে। এগুলো মুশফিকের ভ্যক্তিগত ব্যাপার। হয়তো তার কোন অস্বস্তি বা সমস্যা আছে। সেট হতে পারে কোচের সাথে, হতে পারে টিম ম্যানেজমেন্টের সাথে। দেশে আসার পথে সমস্যার সমাধান হবে।”

এছাড়া পাপন বলেন,“ও কিপিং করবে কি না, এটাও জিজ্ঞেস করেছিলাম, ও চারে ব্যাট করতে আগ্রহী কি না। কিন্তু ও তো নামেনি। ও তো ওর সিদ্ধান্তেই নেমেছে। তাহলে ওকে জিজ্ঞেস করতে হবে, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মানে কী? একটা কথা বলে রাখি, সমস্যাটা মুশফিকের। মাশরাফি অধিনায়কত্ব করে না? ও কখনো এমন সমস্যায় পড়েনি। সাকিব কখনো এমন সমস্যায় পড়বে না, লিখে দিতে পারি।”

অধিনায়ক হয়েও বাউন্ডারিতে ফিল্ডিং প্রসঙ্গে মুশফিক বলেছিলেন,“কোচরা চেয়েছেন বাইরে ফিল্ডিং করি। টিম ম্যানেজমেন্ট যেটা বলবে, সেটাই তো করতে হবে।” এ বিষয়ে পাপন বলেন,“সে কোথায় ফিল্ডিং করবে, সে সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের ছিল না। সিদ্ধান্তটি ছিল তার ব্যক্তিগত। কেউ চাপিয়ে দেয়নি।”

নিউজবাংলাদেশ.কম

ঐশ্বরিয়ার এই ছবি নিয়ে গুঞ্জন কেন? যুদ্ধের শঙ্কা আছে, পাকিস্তান প্রস্তুত: ইমরান খান ভোট কেনার অভিযোগে আ. লীগ নেতা বহিষ্কার! পুলিশ ডেকে খালি করতে হলো সোহরাওয়ার্দী উদ্যান ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফির ভাবনায় ‘ফিনিশিং’ বিশ্বকাপের প্রস্তুতি প্রিমিয়ার লিগে নয়: মাশরাফি ইতালিতে গণহত্যা দিবস পালিত রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে বাঁশ পড়ে নারীর মৃত্যু উত্তরা থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার, হত্যার অভিযোগ গোলান নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ বিএনপির চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরিফ শাবি উপাচার্য বললেন, ‘এরা ছাত্রলীগ নামধারী জঙ্গি’ বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন ভারতের আকাশ দিয়ে মাহাথিরকে পাকিস্তানে যেতে দেয়া হয়নি রাস্তায় গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী মশারি টানানোর লাঠি নিয়ে ৭ মার্চের ভাষণ শুনতে গিয়েছিলাম: সিইসি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার ফুল দিয়ে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা বাংলাদেশে আমিত্ব একটি বড় সমস্যা: দুদক চেয়ারম্যান একসঙ্গে অন্তঃসত্ত্বা হাসপাতালের ৯ নার্স স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ষোলো আনা মুক্তির জন্য আন্দোলন অব্যাহত রাখতে হবে: ড. কামাল যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব! হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ